1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
জামালখানে পুরাতন ভবন ভাঙার সময় দেয়াল ধসে নিহত ২ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 2:52 pm

জামালখানে পুরাতন ভবন ভাঙার সময় দেয়াল ধসে নিহত ২

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Wednesday, February 22, 2023
  • 77 বার পড়েছে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর জামালখানে পুরাতন একটি ভবন ভাঙার সময় একাংশ ধসে ভবন ভাঙার কাজ নেয়া ঠিকাদার মোহাম্মদ জসিম উদ্দিনসহ দুজন নিহত হয়েছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে জামালখান সিকদার হোটেলের পাশে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার(২২ ফেব্রুয়ারী) বিকেল সোয়া ৪টায় চট্টগ্রাম নগরীর জামালখান এলাকায় পুরাতন ভবন ভাঙার তদারকি করছিলেন ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মোহাম্মদ জসিম নিজেই। এসময় হঠাৎ ভবনের একাংশ ধসে পড়লে ঘটনাস্থলেই মারা যান তিনি। গুরুতর আহত হন আরো ১জন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আহত ওই ব্যক্তি মারা যায়। তার নাম ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনার পরপরই ছুটে আসেন স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। ভেঙে পড়া অংশ ফুটপাত থেকে সরিয়ে নেয়ার পর ফায়ার সার্ভিস জানায়, নিচে আর কেউ চাপা পড়েনি।

এ বিষয়ে জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, দোতলা ভবনটি প্রায় অর্ধশত বছরের পুরনো। প্রায় ১৫ বছর আগে এ ভবন কিনেছেন রতন ভট্টাচার্য নামে এক ব্যবসায়ী। তিনি ভবনটিকে পণ্যের গুদাম হিসেবে ব্যবহার করে আসছিলেন। মাসখানেক আগে ভবনটি ত্রিপল দিয়ে মুড়িয়ে ফেলা হয়। এর মাঝে সিটি করপোরেশনকে না জানিয়ে তিনি এ ভবন ভাঙার কাজ শুরু করেন।’

এ বিষয়ে ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল হালিম বলেন, ‘ভবনের একাংশ ভেঙে পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম বিকেল সাড়ে ৪টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় একজনের মরদেহ উদ্ধার করা হয়। আরেকজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ভবনটি ভাঙার সময় কোনো ধরনের নিরাপত্তা বেষ্টনী নেয়া হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad