1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা চলে না: প্রধানমন্ত্রী - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 1:20 am

আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা চলে না: প্রধানমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Saturday, February 25, 2023
  • 72 বার পড়েছে

সংবাদ ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকে অনেক কথা বলেন। কেউ কেউ আওয়ামী লীগের সঙ্গে বিএনপির তুলনা করেন। কেউ কেউ বলেন দুই দল। একটা কথা বলতে চাই, ২০০৮ সালের নির্বাচনে বিএনপি ৩০০ আসনের মধ্যে পেয়েছিল মাত্র ৩০টি। আওয়ামী লীগ মহাজোট করেছিল। বিএনপির ছিল ২০ দলীয় জোট।

তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে দুই দল এক পর্যায় হয় কিভাবে? বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদ, সন্ত্রাস, গ্রেনেড হামলা, ৬৩ জেলায় বোমা হামলা হয়েছিল। তারা দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে। ওরা মানুষকে কিছু দেয়নি। মানুষের অর্থকড়ি সব লুটপাট করে বিদেশে নিয়ে গেছে। তারা এমন রাজনৈতিক দল, যারা নিজেদের গঠনতন্ত্রও মানে না।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) গোপালগঞ্জের কোটালীপাড়ায় তালিমপুর তেলিহাটি উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির গঠনতন্ত্রে আছে সাজাপ্রাপ্ত আসামি দলের নেতা হতে পারে না। কিন্তু বিএনপির একটা নেতাও তা বলে না। খালেদা জিয়া ও তার ছেলে দুজনেই সাজাপ্রাপ্ত আসামি। ২১ আগস্টের গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলা থেকে শুরু করে বিভিন্ন দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার ছেলে সেই দলের নেতা। ওরা (বিএনপি) নিয়ম মানে না। আইন মানে না। সেই দলের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না। যারা দুটি বড় দল বলেন, তারা ভুল করেন।

আওয়ামী লীগকে বাংলাদেশের মানুষের সংগঠন আখ্যায়িত করে দলটির সভাপতি শেখ হাসিনা বলেন, মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এই দল গড়ে উঠেছে। তাই আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। আর বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতসহ যে দলগুলো আছে, এরা কারা? অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়া। সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করে। উচ্চ আদালতের রায় আছে। সেসময় ক্ষমতা দখলকারী অবৈধভাবে ক্ষমতায় বসে উচ্ছিষ্ট বিলিয়ে যে দল তৈরি করেছিল, সেই দলই বিএনপি। এরা মানুষের কল্যাণ চায় না, মঙ্গলও চায় না। মানুষকে আগুন দিয়ে পোড়ায়। মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে। কাজেই এদের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad