1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
আইসিএসবি চট্টগ্রাম রিজিওন'র বিজয় দিবস উদযাপন - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 2:18 am

আইসিএসবি চট্টগ্রাম রিজিওন’র বিজয় দিবস উদযাপন

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Friday, December 16, 2022
  • 113 বার পড়েছে

বাঙালির চিরদিনের গৌরব, অসম সাহস, বীরত্ব ও আত্মদানে মহিমান্বিত অর্জন মুক্তিযুদ্ধের বিজয়ের দিন আজ। আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরণপণ যুদ্ধের শেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি। পাকিস্তানি হানাদার বর্বর ঘাতক সেনাবাহিনী অবনত মস্তকে অস্ত্র নামিয়ে রেখে গ্লানিময় আত্মসমর্পণে বাধ্য হয়েছিল ঢাকার ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানের সোহরাওয়ার্দী উদ্যান)।

আজকের এই ‘মহান বিজয় দিবস’ উপলক্ষ্যে চট্টগ্রাম মিউনিসিপ্যাল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছে ইনিস্টিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ(আইসিএসবি) এর চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার(সিআরসি) সাব কমিটি। সংগঠনটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ‘মহান বিজয় দিবস’ ১৬ই ডিসেম্বর ২০২২ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে উদযাপিত হয়।

ভোর ৭.৩০ টায় সংগঠনের চট্টগ্রাম রিজিওনাল চ্যাপ্টার(সিআরসি) সাব কমিটি আইসিএসবি’র চেয়ারম্যান মোহাম্মদ দেলোয়ার হোসেন এফসিএস’র নেতৃত্বে অন্যান্য সদস্যবৃন্দ ও চট্টগ্রাম অঞ্চলের আইসিএসবি’র ছাত্র ও তাদের পরিবারের সদস্যগণ একত্রে র‍্যালি করে নিউ মার্কেট প্রদক্ষিণ করে মিউনিসিপ্যাল স্কুল শহীদ মিনারে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধ্যার্ঘ্য অর্পণ করেন।

এতে আইসিএসবি-সিআরসি সদস্য মো. রিয়াজুল কে. সিকদার এফসিএস, মো. আবু সালাম এফসিএস, এ.এম.এম. মাঈন উদ্দিন মজুমদার এফসিএস, সদস্য সচিব মো. সোহেল আমিন এফসিএস ও আইসিএসবি-সিআরসি সদস্য মো. মশিউর রহমান এফসিএস সহ চট্টগ্রাম অঞ্চলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আইসিএসবি-সিআরসি এর উদ্যোগে ‘মহান বিজয় দিবস’ ২০২২ উপলক্ষ্যে ডিজিটাল প্লাটফর্মে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আইসিএসবি কাউন্সিল’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নুরুল আলম এফসিএস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে আইসিএসবি’র অন্যান্য কাউন্সিল সদস্য, আইসিএসবি কাউন্সিল, আইসিএসবি’র ফেলো ও সদস্যগণ, আইসিএসবি’র সিও এন্ড সেক্রেটারি ও কর্মকর্তাগণসহ অসংখ্য আইসিএসবি চট্টগ্রাম অঞ্চলে অধ্যয়নরত শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।- বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad