1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন স্বতন্ত্রপ্রার্থী রমজান আলী - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 1:43 pm

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন স্বতন্ত্রপ্রার্থী রমজান আলী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Friday, March 3, 2023
  • 135 বার পড়েছে

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করলেন বাংলাদেশের বৃহত্তর রাজনীতিমুক্ত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আকাশ তারা সংগঠন (এটিএস) চেয়ারম্যান ও মাইজভান্ডারি সংগীত শিল্পী মীর মোহাম্মদ রমজান আলী (প্রেম)।

বৃহস্পতিবার(২ মার্চ) নির্বাচন কমিশনারের অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব মোঃ নুরে আলম সিদ্দিকী, যুগ্ন-মহাসচিব ও ভোলা চরফ্যাশন উপজেলার আহ্বায়ক মোহাম্মদ নুর-নবী, সংগঠনের ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা, কলামিস্ট, সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ করা হবে ৬ এপ্রিল এবং ভোট গ্রহণ ২৭ এপ্রিল। এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে মারা যান চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। এরপর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

এই আসনটি এর আগেও একবার শূন্য হয়েছিলো ২০১৯ সালে। মহাজোটের শরিক হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ নেতা মইন উদ্দিন খান বাদল ২০১৮ সালের সংসদ নির্বাচিত হন। কিন্তু তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর মৃত্যুবরণ করেন। পরবর্তীতে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপ-নির্বাচনে জয়ী হয়ে সংসদে আসেন মোছলেম উদ্দিন আহমদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad