1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
দেশজুড়ে উন্নয়নের মহাযজ্ঞ চলছে : ভূমিমন্ত্রী - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 2:02 am

দেশজুড়ে উন্নয়নের মহাযজ্ঞ চলছে : ভূমিমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Sunday, December 18, 2022
  • 90 বার পড়েছে

সংবাদ ডেস্ক : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, উন্নয়নের মহাযজ্ঞ চলছে দেশজুড়ে। ধারাবাহিকভাবে সারা দেশে চলছে উন্নয়নের জোয়ার। যেদিকে তাকাবেন সেদিকেই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে পড়বে। রোববার(১৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ১০০ কোটি টাকা ব্যয়ের ৪৬টি প্রকল্পের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

উন্নয়ন দেখে বিএনপি-জামায়াতের জ্বলুনি হচ্ছে মন্তব্য করে ভূমিমন্ত্রী বলেন, তাঁদের (বিএনপি–জামায়াত) জ্বলুনিতে শান্তি পায় দেশের মানুষ। কারণ, তাঁরা এ দেশে ধ্বংসের রাজনীতি করে আসছিল। দিন বদলে গেছে, জনগণ এখন আর জ্বালাও–পোড়াও চায় না। তাই আগামীতেও আওয়ামী লীগ সরকার গঠন করবে।

সাইফুজ্জামান চৌধুরী আরো বলেন, এক সময় বিকেল গড়াতেই ডাকাতের ভয় ছিল মানুষের মধ্যে। এখন দরজা খোলা রেখে ঘুমাতে পারেন তাঁরা। শুধু শেখ হাসিনা সরকারের দৃঢ়তার কারণে এটি সম্ভব হয়েছে।

শিকলবাহা ওয়াই জংশনের কাছে উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা পরিষদ মিলনায়তন, তিনটি ইউনিয়ন ভূমি কার্যালয়, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং ৩০টি সড়ক উন্নয়নকাজের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী। প্রায় ১০০ কোটি টাকার এসব প্রকল্পের মধ্যে ২৭টির কাজ শেষ হয়েছে এবং ১৯টি প্রকল্প চলমান রয়েছে।

এর আগে সাইফুজ্জামান চৌধুরী নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন।

এতে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমির আহমদ ও নারী ভাইস চেয়ারম্যান ফারহানা মমতাজ প্রমুখ।

২০১৬ সালে ৯ মে পটিয়ার ৫টি ইউনিয়ন (চরলক্ষ্যা, জুলধা, চরপাথরঘাটা, বড়উঠান ও শিকলবাহা ) নিয়ে দেশের ৪৯০তম উপজেলা কর্ণফুলী গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। ২০১৭ সালের ২৯ এপ্রিল কর্ণফুলী উপজেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad