1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখন দেশের উন্নয়ন হয়েছে: ওয়াসিকা - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 1:44 pm

আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে তখন দেশের উন্নয়ন হয়েছে: ওয়াসিকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Saturday, March 11, 2023
  • 79 বার পড়েছে

আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় থেকেছে তখন দেশের উন্নয়ন হয়েছে, মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। আমরা কল্পনাও করতে পরিনি প্রমত্ত পদ্মার ওপর সেতু হবে, মেট্রোরেল হবে, এমনকি কর্ণফুলীর তলদেশ দিয়ে টানেল হবে। দেশে প্রায় ১০০টি অর্থনৈতিক জোন তৈরি হবার পথে। বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে হু হু করে বাংলাদেশে আসতে আগ্রহী।

শনিবার (১১ মার্চ) বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী নাশকতা ও নৈরাজ্যবিরোধী কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটের সামনে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব একথা বলেন তিনি।

কোনো কোনো দেশে নিত্যপণ্যের বাজারে সাধারণ সবজিও পাওয়া যায় না জানিয়ে জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়েশা খান বলেন, বাংলাদেশে সংকট থাকলেও তা কখনো চরম নয়।

সংকট উত্তরণে নেত্রীর নির্দেশে আমরা লড়াই করছি। বিশ্বে এখন রুশ-ইউক্রেন যুদ্ধ চলছে।

এই যুদ্ধে সারা বিশ্বের মানুষ সংকটে পড়েছে। অনেক উন্নত দেশে এখনও ছয় ঘণ্টা লোডশেডিং থাকে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫২ বছর। এর মধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল মাত্র ২২ বছর। বাকি ৩২ বছর যারা ক্ষমতায় ছিল তারা কী দিয়েছে সেটা খুঁজতে গেলে কিছুই পাবার নেই। পাবার মধ্যে আছে দুনীর্তিতে বিশ্ব চ্যাম্পিয়ন, রাজাকারদের মন্ত্রী বানিয়ে তাদের বাড়িতে গাড়িতে বাংলাদেশের পতাকা ঝুলানো হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আমরা অরাজকতা ও নাশকতার বিরুদ্ধে শান্তি সমাবেশ করছি জনগণের জানমাল রক্ষায়। বিএনপি-জামায়াত ক্ষমতায় যাওয়ার যে স্বাভাবিক প্রক্রিয়া আছে তাতে না গিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য যে সহজ সরল রাস্তাটি রয়েছে সেই পথে না গিয়ে উল্টো পথে চলা শুরু করেছে। কেননা তারা জনগণের প্রতি আস্থা ও ভরসাহীন। এই দলটির জন্ম বন্দুকের নল দিয়ে ক্ষমতা দখল করার পর ক্যান্টনমেন্টে। তাই জনগণের ভাষা তারা বুঝে না। তারা চায় জনগণকে জিম্মি করে রাষ্ট্রীয় সম্পদ লুট করা। তাই জনগণের কল্যাণে তারা কখনো রাজনীতি করে না বা করেনি। তারা ৩বার ক্ষমতায় ছিল। তারা জনগণকে কী দিয়েছে তার একটি তালিকা আমরা দেখতে চাই। কিন্তু তাদের সেই সাহস নেই।

২০০৮ সালে প্রধানমন্ত্রী দিন বদলের অঙ্গীকার করেছিলেন জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, ধারাবাহিক ১৪ বছর ক্ষমতায় থেকে তিনি বাংলাদেশকে গরিব থেকে মধ্যআয়ের দেশে পরিণত করেছেন। বিএনপি মিথ্যাচার করে বলেছিল বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে কিন্তু বাস্তবে হয়নি। বিশ্ব ব্যাংক বলছে বাংলাদেশ কখনো ঝুঁকিপূর্ণ হবে না। যে ৫২টি দেশ ঝুঁকিপূর্ণ আছে তাতে বাংলাদেশের নাম নেই।

তিনি বিএনপির কাছে প্রশ্ন করেন তারা পাকিস্তানের জন্য মায়াকান্না করেন কিন্তু পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী সরাসরি বলেছেন পাকিস্তান দেউলিয়া হয়ে গেছে। বাংলাদেশের রিজার্ভের পরিমাণ বর্তমান পর্যন্ত ৩১ বিলিয়ন ডলার। আর পাকিস্তানে তা ৩ বিলিয়ন ডলার। এই পার্থক্যটাকে এখন বিএনপি কোন চোখে দেখে সেটাই আজ জাতি জানতে চায়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক  শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় শান্তি সমাবেশে বক্তব্য দেন অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন এনামুল হক চৌধুরী, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চন্দন ধর ও জালাল উদ্দীন ইকবাল প্রমুখ।

এদিকে শনিবার বিকেলে বিএনপি জামায়াতের তথাকথিত সরকার উৎখাতের নামে সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১৫টি থানায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্পটগুলো হলো- দারুল ফজল মার্কেটস্থ সম্মুখ চত্বর, সদরঘাট থানাধীন জাহাঙ্গীর মার্কেটের সামনে, বাকলিয়া থানাধীন সিলভার প্যালেস কমিউনিটি সেন্টারে, ডবলমুরিং থানার দেওয়ান হাট মোড়ে, চকবাজার অলিখাঁ মসজিদ চত্বরে, খুলশী থানার এমইএম কলেজ মোড়ে, পাহাড়তলী থানার অলংকার চত্বরে, আকবরশাহ থানার কৈবল্যধাম মোড়ে, হালিশহর থানার বড়পোলের বঙ্গবন্ধু চত্বরে, বায়েজিদ থানার অক্সিজেন মোড়ে, পাঁচলাইশ থানার মুরাদপুর চত্বরে, চান্দগাঁও থানার বহদ্দারহাট চত্বরে, ইপিজেড থানার ইপিজেড মোড়ে, বন্দর থানার নিমতলা বিশ্বরোডে। সমাবেশগুলোতে মহানগর আওয়ামী লীগ, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad