1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
৪ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল চসিকের ‘মেয়র পদক’ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 1:15 pm

৪ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল চসিকের ‘মেয়র পদক’

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Monday, March 13, 2023
  • 77 বার পড়েছে

বেসরকারি সংস্থার সহযোগিতায় ৪ ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে ‘মেয়র পদক’ দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। সোমবার(১৩ মার্চ) নগরের রেডিসন ব্লু হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে পদক তুলে দেন সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

এ সময় সিটি মেয়র বলেন, চট্টগ্রামের কৃতি এই মানুষদের পদক ও সম্মাননা দিতে পেরে আমি গর্বিত। ‘মেয়র পদক’ অনুষ্ঠানের সহযোগিতায় ছিল বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা ও সেভ দ্য চিলড্রেন।

যুব আদর্শে ডা. বিদ্যুৎ বড়ুয়া, নগর নেতৃত্বে কাউন্সিলর মো. মোবারক আলী, নগর  স্বেচ্ছাসেবক হিসেবে মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক হারুন, নারী নেতৃত্বে ডা. বাসনা রানী মুহুরী ও বিশেষ ক্যাটাগরিতে গাউসিয়া কমিটি মেয়র পদক পেয়েছেন।

অনুষ্ঠানে গাউসিয়া কমিটির পক্ষে পুরস্কার গ্রহণ করেন গাউসিয়া কমিটি, বাংলাদেশের সিনিয়র ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আনোয়ারুল হক এবং যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার। অনুষ্ঠানে বিজয়ীদের পদক, সম্মাননা স্মারক ও উত্তরীয় পরিয়ে দেন মেয়র। বিজয়ীরা অনুষ্ঠানে তাদের অভিজ্ঞতা ও অনুভূতি তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, যে জাতি সফল মানুষদের মূল্যায়ন করে না, সে জাতিতে সফল মানুষের জন্ম হয় না। এ চেতনা ধারণ করে চট্টগ্রামের কৃতি মানুষদের পদক ও সম্মাননা দিতে পেরে আমি গর্বিত। সবার সহযোগিতা ছাড়া চট্টগ্রাম শহরকে ঢেলে সাজানো সম্ভব নয়। চট্টগ্রামের নানামুখী সমস্যা আর চ্যালেঞ্জ মোকাবিলায় আমি সবার সহযোগিতা চাচ্ছি।

জনগণের বিনোদনের ঘাটতি মেটাতে কাজ করছেন জানিয়ে মেয়র বলেন, বিনোদনের পর্যাপ্ত ক্ষেত্র না থাকায় শিশু-কিশোররা মাদক ও মোবাইল আসক্তি হয়ে পড়ছে। এ সংকট সমাধানে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও শিশু পার্ক গড়তে কাজ করছি। যেসব ওয়ার্ডে খালি জায়গা নেই, সেখানেও প্রয়োজনে জায়গা কিনে আমাদের শিশুদের ভবিষ্যতে রক্ষার্থে সুস্থ বিনোদনের ক্ষেত্র গড়ে তুলব।

অনুষ্ঠানে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান বলেন, মুক্তিযুদ্ধ শেষ হলেও মুক্তির যুদ্ধ শেষ হয়নি। এ যুদ্ধে জয়ী হতে আমাদের দল-মত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায়  ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামের অনেকগুলো সমস্যার সমাধানে সিটি করপোরেশন আর জেলা প্রশাসন একসাথে কাজ করছে। পাহাড় নিধন বন্ধে, মশা নিধনে, ট্রাফিক সিগনালিংয়ের উন্নয়নসহ বেশ কিছু সমস্যার সমাধানে আমরা সমন্বিতভাবে কাজ করছি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, এ পদক চট্টগ্রামবাসীকে আরও ভালো কাজে উদ্বুদ্ধ করবে। এ সম্মাননার ধারা ভবিষ্যতেও চলমান থাকবে বলে আমি প্রত্যাশা করি।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসরকারি সংস্থা ইপসার পরিচালক নাছিম বানু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সেভ দ্য চিলড্রেনের পরিচালক মোস্তাক হোসাইন।

অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমসহ সিটি করপোরেশনের কাউন্সিলর ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad