1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
অসাধু ব্যবসায়ীদের বর্জনের আহ্বান, রমজানে ২২টি বাজারে প্রচারণা চালাবে ক্যাব - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 1:39 pm

অসাধু ব্যবসায়ীদের বর্জনের আহ্বান, রমজানে ২২টি বাজারে প্রচারণা চালাবে ক্যাব

নাহিদ সুলতানা প্রিয়া
  • আপডেট সময় : Wednesday, March 15, 2023
  • 79 বার পড়েছে

আসন্ন পবিত্র রমজানে নিত্যপণ্য মূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি রোধ, অবৈধ মজুতদার, কালোবাজারি, মূল্য সন্ত্রাসীদের সামাজিকভাবে বয়কট ও ইফতারে ভাজা পোড়া বাদ দিয়ে খিচুরি খাওয়ার দাবিতে বাজারভিত্তিক প্রচারণা কর্মসূচি শুরু করা হয়। বুধবার(১৫ মার্চ) কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম ও ক্যাব যুব গ্রুপের উদ্যোগে কাজীর দেউড়ি বাজারে গণঅবস্থান ও বাজারভিত্তিক প্রচারণার সূচনা করেন ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন। রমজানে সিটি কর্পোরেশন এলাকার ২২টি বাজারে প্রচারণা চালাবে তারা। কর্মসূচিতে বক্তারা অসাধু ব্যবসায়ীদের সামাজিক ও রাজনৈতিকভাবে বর্জনের আহ্বান জানান।

সভাপতি আবু হানিফ নোমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, আবদুর রাজ্জাক, আবু তাহের, ড. মাসুম চৌধুরী, জান্নাতুল ফেরদৌস, মুসা খান, সেলিম জাহাঙ্গীর, মোহাম্মদ জানে আলম, শাহীন চৌধুরী, সালাহউদ্দীন আহমদ, নবুয়ত আরা সিদ্দিকী, হেলাল চৌধুরী, হারুন গফুর ভুইয়া, রেবা বড়ুয়া, দিদার প্রধান, চৌধুরী কে এনএম রিয়াদ, নুর মোহাম্মদ, সায়েরা বেগম, সাকিলুর রহমান, মিনা আকতার, জান্নাতুন নিশি, আমজাদুল হক আয়েজ, ইমদাদুল ইসলাম, রাসেল উদ্দীন, করিমুল ইসলাম, আবুল কালাম, সাঈদ, ইব্রাহিম ফারুক, নিশিতা নিশি, অহিদুল ইসলাম প্রমুখ।

এতে বক্তারা বলেন, স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন সারাদিন পানাহার থেকে বিরত থাকার পর ইফতারিতে ভাজা পোড়া খাবার খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো নয়। ডায়েবেটিস বা বহুমূত্র রোগে আক্রান্ত রোগীদের অবশ্যই সাহরি ও ইফতারিতে দুধ, ওটস এবং বাদামের মতো হালকা খাবার খাওয়া উচিত। একইভাবে উচ্চ রক্তচাপের রোগীদেরও ভাজাপোড়া খাবার খাওয়া উচিত নয়। বিকল্প হিসাবে খিচুরি শরীরের জন্য ফলদায়ক বলে মত প্রকাশ করা হয়। বক্তারা ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বক্তারা বলেন, সাধারণ জনগণের দুঃখ দুুুর্দশা লাঘবে প্রধানমন্ত্রী আন্তরিক হলেও তাঁর অধীনস্থদের আন্তরিকতা নিয়ে বারবার প্রশ্ন উঠছে। সে কারণে ১ কোটি পরিবারের জন্য টিসিবির রেশন কার্ড প্রদান, টিসিবির ট্রাক সেল, ওএমএস ও ১০ টাকায় চাল বিক্রির মতো জনহিতকর কর্মসূচি সফল করতে নানা প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad