1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
বোয়ালখালীতে কেন্দ্রের বাইরে ইভিএম মেশিন: সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 1:01 am

বোয়ালখালীতে কেন্দ্রের বাইরে ইভিএম মেশিন: সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

বোয়ালখালী প্রতিনিধি
  • আপডেট সময় : Friday, March 17, 2023
  • 121 বার পড়েছে

বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দিন শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে ব্যালেট ইউনিট (ইভিএম) নিয়ে যাওয়ার ঘটনায় সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছেন নির্বাচন কমিশন।

কেন্দ্র থেকে ইভিএম মেশিনের ব্যালেট ইউনিট চুরির অভিযোগে যুবলীগ নেতা নির্মলেন্দু দে সুমনের বিরুদ্ধে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন কেন্দ্রের দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার প্রভাষক সজল দাশ।

সজল দাশ বাদী হয়ে বৃহস্পতিবার (১৬ মার্চ) দিবাগত রাতে পেনাল কোডের ৩৮০ ও ৪১১ ধারায় মামলাটি দায়ের করেন।

নির্মলেন্দু শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি ওই এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মৃত গৌরাঙ্গের ছেলে।

মামলার এজাহারে বলা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা রমনীমোহন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ৪ নম্বর বুথের ইভিএম মেশিন পরিবর্তন করে পুনরায় ভোট গ্রহণ কার্যক্রম আরম্ভ করা হয় এবং নষ্ট ইভিএমসহ একটি ব্যালেট ইউনিট ৪ নম্বর বুথের পেছনে রাখা হয়।

ব্যালেট ইউনিটটি সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে চুরি হয়ে যায়। এরপর তাৎক্ষণিক অনুসন্ধানে তা উদ্ধার করা হয়।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুর রাজ্জাক বলেন, প্রিজাইডিং অফিসারের দায়েরকৃত মামলার বিষয়ে তদন্ত চলছে।

গত ১৬ মার্চ বোয়ালখালী উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ভোটগ্রহণকালীন সময়ে জৈষ্ঠ্যপুরা রমনীমোহন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ৪ নম্বর বুথে ব্যালেট ইউনিট কেন্দ্রের বাইরে নিয়ে যান ইউনিয়ন যুবলীগ নেতা নির্মলেন্দু দে। এ ঘটনায় পুলিশ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad