1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
বেশি দামে পণ্য বিক্রি করায় খাতুনগঞ্জের ৫ ব্যবসায়ীকে জরিমানা - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 2:33 am

বেশি দামে পণ্য বিক্রি করায় খাতুনগঞ্জের ৫ ব্যবসায়ীকে জরিমানা

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Wednesday, March 22, 2023
  • 88 বার পড়েছে

রমজান উপলক্ষে ভোগ্যপণ্যের ঊর্ধ্বমুখী দাম ঠেকাতে জেলা প্রশাসনের চলমান অভিযানে খাতুনগঞ্জের ৫ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২২ মার্চ) সকাল থেকে ৪ ঘণ্টার অভিযানে এসব জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ও প্লাবন কুমার বিশ্বাস।

অভিযানে বাজার মূল্যের চেয়ে চড়া দামে ভোগ্যপণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা এবং ক্রয় বিক্রয় রশিদ সংরক্ষণ না করায় জুয়েল এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, হাজী জসিম ট্রেডার্সকে ৫ হাজার টাকা, এফ সি ট্রেডার্সকে ৫ হাজার টাকা, আল মদিনা ট্রেডার্সকে ৫ হাজার টাকা এবং আল্লাহর দানকে ২ হাজার টাকা জরিমানা করা হয় ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, বাজারে বিভিন্ন দোকানে জরিমানা করার পাশাপাশি পুরো মাস জুড়ে মনিটরিং অব্যাহত থাকবে। এছাড়াও বাজারে পাইকারি এবং খুচরা ব্যবসায়ীদের মধ্যে মধ্যসত্ত্বভোগী সিন্ডিকেট পণ্যের দাম বৃদ্ধিতে অনেকাংশে দায়ী। যাদের মাধ্যমে একটা প্রোডাক্ট হাত বদল হয়ে দাম বাড়তে থাকে। এই বিষয়টি গুরত্বসহকারে নিয়ে এদের ট্রেড লাইসেন্স চেকিংসহ তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, রমজানে দ্রব্য মূল্যের উর্ধগতি ঠেকাতে মহানগর ও উপজেলায় ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করছে। ইতিমধ্যে আমরা বাজার নিয়ন্ত্রণের জন্যে ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের নিয়ে মিটিং করেছি। আমরা সুফলও পাচ্ছি। চাহিদা অনুযায়ী বাজারে পণ্য সরবরাহ চলমান রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad