1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের প্রস্তুতি সভা - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 2:11 am

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Tuesday, March 21, 2023
  • 99 বার পড়েছে

মহান স্বাধীনতা দিবস ও মুক্তিযোদ্ধা সমাবেশ সফল করার লক্ষ্যে মঙ্গলবার (২১ মার্চ) স্টেশন রোডস্থ একটি অভিজাত রেস্টেুরেন্টে এক প্রস্তুতি সভা কেন্দ্রীয় শ্রমিক দলের সম্পাদক চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিস মিয়া, শফিকুল ইসলাম চেয়ারম্যান, সহ সভাপতি শাহ নেওয়াজ চৌধুরী, উত্তর জেলা শ্রমিক দলের সভাপতি মোতালেব চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এম. এ বাতেন, যুগ্ম সম্পাদক গাজী আইয়ুব আলী, মো. হারুন (ডক), আনোয়ারুল আজিম সবুজ, সহ সম্পাদক আবু কালাম, ইব্রাহিম ফরাজি, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান মজুমদার, মো. আলী, রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক এড. ইকবাল হোসেন, যুব বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান বিপ্লব, উপদেষ্টা আলতাফ হোসেন, বিভাগীয় শ্রমিক দলের সদস্যদের মধ্যে মো. মহসিন তরু, আজম উদ্দিন, মো. সিদ্দিক, মো. দেলোয়ার হোসেন, মো. রবিউল, আব্দুল খালেক, মো. হাসান, মো. নুরুল আলম সুজন, অপু সিং, মো. সিরাজ, পতেঙ্গা শিল্পাঞ্চল শ্রমিক দলের সভাপতি মো. আবু জাফর, মো. সরোয়ার, চান্দগাঁও থানা শ্রমিক দলের সভাপতি মো. ইলিয়াস, ডবলমুরিং থানা শ্রমিক দলের সভাপতি আব্দুল হান্নান, আকবর শাহ থানা শ্রমিক দলের সভাপতি মনির হোসেন, ইপিজেড থানা শ্রমিক দলের সভাপতি মো. হাসান, হালিশহর থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. রুবেল, পাহাড়তলী থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আবুল বশর, ডবলমুরিং থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক চান্দগাও থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. শফি, দর্জি শ্রমিক দলের সভাপতি আব্দুল মাবুদ, শ্রমিক দলের মহানগর যুব কমিটির সদস্য সচিব, শ্রমিক নেতা তারেক খান রাসেল, নির্মাণ শ্রমিক নেতা মো. জাকির প্রমুখ।

উক্ত সভায় সভাপতি তার বক্তব্যে বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস, বাংলাদেশের মানুষের গৌরবের দিন। এই দিনকে কলঙ্কিত করার জন্য বর্তমান আওয়ামী লীগ সরকার বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই ২৬ মার্চ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেন। আজকে সেই মহান স্বাধীনতার ঘোষককে বিতর্কে নিয়ে বর্তমান দুর্নীতিবাজ সরকার স্বাধীনতাকে কলঙ্কিত করছে। যিনি নিজের জীবনের চেয়ে দেশকে ভালবেসেছেন, দেশের মানুষকে সাথে নিয়ে রণাঙ্গনে জীবন বাজি রেখে যুদ্ধ করেন তিনি সেই স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আজকে তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে গিয়ে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের যে শূন্যতার সৃষ্টি তা পুনঃউদ্ধারের জন্য সকলকে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, মহান স্বাধীনতা দিবস ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে আগামীকাল কাজীর দেউরির সমাবেশ সফল করার জন্য জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতাকর্মীদের প্রতি মিছিল সহকারে যোগদানের জন্য আহ্বান জানান। ৩১ মার্চ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি মরহুম শামসুল আলমের স্মরণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি আরো বলেন, সংগঠন, সংগঠনের গতিতে চলবে। কোন ষড়যন্ত্রকারীরা সাংগঠনিক কাজে বাধা দিতে পারবে না। অচিরেই প্রত্যেক আঞ্চলিক কমিটিগুলো পুনঃগঠন করা হবে। সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে সকলকে একযোগে কাজ করারও অনুরোধ জানান এই শ্রমিক নেতা।

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য উর্ধ্বগতির কারণে শ্রমিকেরা অসহায়ভাবে দিনযাপন করছেন। তাই সকল ব্যবসায়ীর উচিত পবিত্র সিয়াম সাধনার মাসে শ্রমিকদের পাশে এসে দাঁড়ানো- সেটিই একটি এবাদত। এসময় আব্দুল্লাহ আল নোমানের একান্ত ব্যক্তিগত সচিব মো. সরোয়ার সকলের সাথে একাত্মতা ঘোষণা করে আগামীকালের সমাবেশ সফল করার করার জন্য অনুরোধ জানান। মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad