1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
শাকিব খানের মামলায় রহমত উল্লাহকে সমন - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 1:55 am

শাকিব খানের মামলায় রহমত উল্লাহকে সমন

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Thursday, March 23, 2023
  • 131 বার পড়েছে

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার সহ-প্রযোজক অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উল্লাহর বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে মামলা করেছেন চিত্রনায়ক শাকিব খান।

বৃহস্পতিবার(২৩ মার্চ) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে উপস্থিত হয়ে এই মামলা করেন তিনি। তার জবানবন্দি শুনে মহানগর হাকিম আরাফাতুল রাকিব মামলা গ্রহণ করে বিবাদী রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন।

পরে আইনজীবী মো. খাইরুল হাসানকে সঙ্গে নিয়ে আদালতের বাইরে উপস্থিত সাংবাদিকদের মুখোমুখি হন শাকিব খান।

তিনি বলেন, “আমি মামলা করার জন্য গুলশান থানায় গিয়েছিলাম। সেখান থেকে মহামান্য আদালতের কাছে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছিল। আজ আমি আদালতে মামলাটা দায়ের করেছি।”

শাকিব বলেন, “আদালত সমস্ত কিছু দেখেছেন এবং আমলে নিয়েছেন। আমি আশা করছি মহামান্য আদালতের কাছে ন্যায়বিচার পাব।”

তবে মামলা নিয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত বলতে চাননি এই আলোচিত চলচ্চিত্র অভিনেতা। তিনি বলেন, “সমসাময়িক সমস্ত ঘটনা নিয়ে দুই একদিনের মধ্যে একটা প্রেস কনফারেন্স করব। আপনাদের সাথে সেখানেই বিস্তারিত আলাপ করব।”

সাংবাদিকদের উদ্দেশ্যে শাকিব খান বলেন, “আপনারা আমার সাথে থানায় ছিলেন। আপনারা আমার সাথে ডিবি অফিসেও ছিলেন। আজ এখানে এসেছেন, গণমাধ্যমের সব কর্মীকে ধন্যবাদ।”

শাকিব খানের আইনজীবী অ্যাডভকেট মো. খাইরুল হাসান বলেন, “সিএম সাহেবের আদালতে বাংলাদেশ দণ্ডবিধি ৩৮৫ ও ৫০৬ ধারায় অভিযোগ দাখিল করেছি। আদালত আমলে নিয়েছেন। আমরা আরও একটি মামলা করব। সেটি সময় হলে জানাব।”

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটি পরিচালনা করেছেন আশিকুর রহমান। এতে শাকিবের নায়িকা সিবা আলী খান। পাঁচ বছর আগে কাজ শুরু হলেও সিনেমাটি এখনও মুক্তি পায়নি।

গত ১৫ মার্চ দেশে এসে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের বিরুদ্ধে পরিচালক সমিতি, প্রযোজক সমিতি ও চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেন রহমত উল্লাহ।

তাতে শাকিব খানের বিরুদ্ধে প্রযোজকের আর্থিক ক্ষতি সাধনের অভিযোগ করার পাশাপাশি বলা হয়, ২০১৭ সালে সিনেমার শুটিংয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ও করেন শাকিব খান, যা নিয়ে মামলাও হয়।

রহমত উল্লাহর অভিযোগের পর শনিবার রাতে গুলশান থানায় তার বিরুদ্ধে মামলা করতে যান শাকিব খান। থানা থেকে তাকে আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। পরদিন ডিবি কার্যালয়ে গিয়ে নালিশ করেন শাকিব।

পরে শাকিব খান সাংবাদিকদের বলেন, তাকে হেয় করার উদ্দেশ্যে রহমত উল্লাহ এসব অভিযোগ তুলেছেন। অপারেশন অগ্নিপথ সিনেমাটির প্রযোজক জানে আলম নামে একজন উল্লেখ করে শাকিব খান বলেন, রহমত উল্লাহর সঙ্গে তার কোনো লেনদেনই হয়নি। শুধু প্রবাসী বাংলাদেশি হিসেবে দেখা হয়েছিল।

রহমত উল্লাহকে ‘প্রতারক-বাটপার’ আখ্যায়িত করে এই চিত্রনায়ক বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন।

এরপর শাকিব খানের ওই বক্তব্য ‘মানহানিরকর’ দাবি করে সেজন্য ক্ষমা চাইতে এ চিত্রনায়ককে উকিল পাঠান রহমত উল্লাহ।

বুধবার সন্ধ্যায় ফেইসবুকে নোটিসের ছবি প্রকাশ করে তিনি লেখেন, “গতকাল (মঙ্গলবার) রাত আনুমানিক ৮টার সময় এই লিগ্যাল নোটিস গ্রহণ করেছেন প্রাপক। যেহেতু বিষয়টি আইনি পদেক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনো বক্তব্য আমি দেব না। এখন থেকে এই বিষয়ে যে কোনো ধরনের বার্তা দেওয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।”

নোটিসে রহমত উল্লাহর আইনজীবী বলেছেন, তার মক্কেল অস্ট্রেলিয়া ও বাংলাদেশের দ্বৈত নাগরিক। তিনি প্রতিষ্ঠিত চলচ্চিত্র প্রযোজক। তার বাবা প্রয়াত ওয়ালী আহমেদ ছিলেন কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য।

শাকিব খানের উদ্দেশ্যে বলা হয়, “দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে আপনি (শাকিব খান) আমাদের মক্কেলের বিরুদ্ধে একাধিক মিথ্যাচার, মানহানিকর এবং আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন। তাছাড়া সামাজিকভাবে হেয় করতে আমাদের মক্কেল বাংলাদেশ থেকে পালিয়ে গেছেন মর্মেও মিথ্যাচার করেছেন।”

এই সব বক্তব্য সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকি দেন রহমত উল্লাহ।

নোটিসে বলা হয়, “এই নোটিস প্রাপ্তির ৩ দিনের মধ্যে সমস্ত ডিজিটাল মিডিয়া থেকে আপনার বলা মিথ্যা, বানোয়াট, মানহানিকর কথাবার্তা অনুতাপের সাথে প্রত্যাহার করে নিতে হবে। অন্যথায় আমার মক্কেল আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।”

উকিল নোটিসের বিষয়টি সামনে আসার পরদিনই রহমত উল্লাহর বিরুদ্ধে মামলা করলেন শাকিব খান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad