1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
ইসির সাথে সংলাপে বসবে না বিএনপি - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 2:07 pm

ইসির সাথে সংলাপে বসবে না বিএনপি

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Friday, March 24, 2023
  • 84 বার পড়েছে

নির্বাচনকালীন সরকার নিয়ে ফয়সালা না হওয়া পর্যন্ত ইসির সংলাপে যাবে না বিএনপি বলে জানিয়েছেন দলটির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে সংলাপের আহ্বান জানিয়ে দেয়া ইসির চিঠির প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এ বিষয়ে বিএনপির অবস্থান পরিষ্কার। আমরা নির্বাচন কমিশনে কোনো আলোচনায় যাব না। কারণ নির্বাচনকালীন সরকার নিয়ে ফয়সালা না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনের সাথে আলোচনা করা অর্থহীন। তিনি আরো বলেন, আমরা মনে করি, এ সরকারের অধীনে কোনো নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হবে না।

এর আগে বৃহস্পতিবার বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে চিঠি দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ওই সংলাপে বিএনপির সমমনা দলগুলোও অংশ নিতে পারবে বলে উল্লেখ করা হয়।

বিএনপির দফতর সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন থেকে বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রিয় কার্যালয়ের দফতরে চিঠি পৌঁছে দেয় ইসি। পরে সেখান থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ওই চিঠি পৌঁছে দেয়া হয়।

ইসি সূত্র জানায়, কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন গত বছরের ১৭ থেকে ৩১ জুলাই পর্যন্ত দেশের রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ করে। গত ২০ জুলাই বিএনপির সাথে সংলাপের দিন থাকলেও দলটি তা বর্জন করে। বিএনপি ধারাবাহিকভাবে নির্বাচন ও ইসির সংলাপ বর্জন করার পরিপ্রেক্ষিতে বিশেষ সংলাপের আমন্ত্রণ জানান সিইসি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad