1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
ওয়ারেন্ট ছাড়া কি আসামি গ্রেফতার করা যায় না, প্রশ্ন আইজিপির - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 2:09 am

ওয়ারেন্ট ছাড়া কি আসামি গ্রেফতার করা যায় না, প্রশ্ন আইজিপির

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Saturday, March 25, 2023
  • 95 বার পড়েছে

সম্প্রতি রাজধানীর বনানীতে একটি রেস্তোরাঁ থেকে বিএনপির ৫৩ নেতাকর্মীকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেওয়া হয়। বিএনপি দাবি করেছে, ঘরোয়া অনুষ্ঠানে খেতে গিয়ে বিনা ওয়ারেন্টে তাদের পুলিশ আটক করেছে। বিনা ওয়ারেন্টে বিএনপি নেতাকর্মীদের আটকের পর সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে গ্রেফতার করা কতটা আইনসিদ্ধ- এ প্রশ্নে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী অবদুল্লাহ আল-মামুন পালটা প্রশ্ন ছুড়ে দিয়েছেন।

আইজিপি বলেন, ওয়ারেন্ট ছাড়া কি কাউকে গ্রেফতার করা যায় না? পুলিশ যা করেছে আইন মেনেই করেছে।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) এবং ইউনাইডেট ন্যাশন্স অফিস অন ড্রাগ অ্যান্ড ক্রাইমের (ইউএনওডিসি) যৌথ উদ্যোগে আয়োজিত ‘প্রজেক্ট ইনসেপশন হ্যান্ড ব্রিফিং মিটিং’ শীর্ষক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শনিবার(২৫ মার্চ) হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে পদ্মা হলে এই অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন আইজিপি।

বিএনপি নেতাকর্মীরা বনানীতে কী ধরনের সন্ত্রাসবিরোধী কাজ করেছে জানতে চাইলে আইজিপি বলেন, আপনি এফআইআর দেখলে বুঝতে পারবেন যে কী ধরনের মামলা হয়েছে। এরপরও এটার বিষয়ে তদন্ত হবে। তদন্তের পরে আমরা এটা দেখে ব্যবস্থা নেব।

‘বিএনপি দাবি করেছে বিরোধী দলকে সংক্ষুব্ধ করতে, বাধা দিতেই এভাবে গ্রেফতার করা হয়েছে’- এ প্রসঙ্গে পুলিশ প্রধান বলেন, এমনটি নয়। মামলার কপি দেখলেই সব পরিষ্কার হবে।

রাজধানীর বনানী ক্লাবে বৈঠক করার সময় গত ১৯ মার্চ দিবাগত রাত ১টার দিকে বিএনপির ৫৩ নেতাকর্মীকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad