1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
স্মার্ট নগরী গড়তে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইলেন চসিক মেয়র রেজাউল - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 12:50 am

স্মার্ট নগরী গড়তে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইলেন চসিক মেয়র রেজাউল

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Thursday, December 22, 2022
  • 194 বার পড়েছে

নিজস্ব প্রতিবেদক: সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বৃহস্পতিবার(২২ ডিসেম্বর) সকালে নেভাল একাডেমিতে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় তিনি চট্টগ্রাম মহানগরের যানজট নিরসন ও যাতায়াত সুবিধা বাড়াতে রাস্তাঘাট উন্নয়নে তথা স্মার্ট নগরী গড়ার জন্য প্রায় ২৫০০ কোটি টাকার বড় প্রকল্প অনুমোদন ও প্রতিমন্ত্রী পদমর্যাদায় অধিষ্ঠিত করার জন্য প্রধানমন্ত্রীকে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অত্যন্ত আন্তরিকতাপূর্ণ আলাপে চট্টগ্রামকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করতে পরিকল্পনা গ্রহণ ও কাজ করে যেতে প্রধানমন্ত্রীর অব্যাহত সহযোগিতা কামনা করেন মেয়র।

তিনি বলেন, চট্টগ্রামের মানুষের প্রতি বঙ্গবন্ধুর গভীর আস্থা ও তাঁর নিজের প্রতি চট্টগ্রামের মানুষের ভালবাসা, রাজনৈতিক সহযোগিতা ও জীবন উৎসর্গের বিষয়টি প্রধানমন্ত্রীকে আলোড়িত করে। তাই চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজের কাঁধে নিয়ে বিগত ১০/১২বছরে চট্টগ্রামবাসীকে অনেকগুলো বৃহৎ প্রকল্প উপহার দিয়েছেন। দক্ষিণ এশিয়ায় যা করা সম্ভব হয়নি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে তা করেছেন, কর্ণফুলি নদীর তলদেশে টানেল নির্মাণ করা হয়েছে। মিরসরাই ও আনোয়ারায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা, পর্যটন শহর কক্সবাজার ও বান্দরবানের যোগাযোগ ব্যবস্থার বহুমুখীকরণে সড়কের পাশাপাশি রেলপথ সম্প্রসারণ, কক্সবাজার বিমান বন্দরকে সর্বাধুনিক সুবিধার আওতায় এনে আন্তর্জাতিককরণ, গভীর সমুদ্রবন্দর নির্মাণ এবং খাগড়াছড়ি ও রাঙামাটিকে দ্রুত উন্নয়নের আওতায় আনার ফলে বৃহত্তর চট্টগ্রাম পুরোটাই হয়ে ওঠছে শহর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad