1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
‘ব্রয়লার মুরগির দাম ১৯০ টাকার বেশি হলেই ব্যবস্থা’ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 2:45 am

‘ব্রয়লার মুরগির দাম ১৯০ টাকার বেশি হলেই ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Tuesday, March 28, 2023
  • 170 বার পড়েছে

ব্রয়লার মুরগির দাম ১৯০ টাকার বেশি হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর কারওয়ান বাজার এবং মগবাজার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে অভিযান শেষে এ কথা জানান প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

অভিযানকালে এক মুরগি ব্যবসায়ী ২১০ টাকা কেজি বিক্রি করায় তাকে জরিমানা করা হয়। তবে প্রায় সব মুরগি ব্যবসায়ী ২০০ টাকা কেজি দরে ব্রয়লার মুরগি বিক্রি করছেন বলে জানান ভোক্তা অধিদপ্তরের এ কর্মকর্তা।

তিনি আরও জানান, যৌক্তিক মূল্যের বেশি কেউ মুরগি বিক্রি করলে অবশ্যই তাকে শাস্তির আওতায় আসতে হবে। তিনি বিভিন্ন দোকানের ক্রয় মূল্য যাচাই করে বলেন, প্রায় সব মুরগি ব্যবসায়ী ১৭০ টাকা কেজি দরে কিনেছেন। তাই বিক্রি ১৯০ টাকা হতে পারে। এটা যৌক্তিক বলা যায়। এর বেশি কেউ বিক্রি করলে সেটা অযৌক্তিক।

কেউ অযৌক্তিক দামে মুরগি বিক্রি করলে অবশ্যই তাকে শাস্তি পেতে হবে। এরই অংশ হিসেবে একজন ২১০ টাকা কেজি মুরগি বিক্রি করায় তাকে জরিমানা করা হয়েছে, যোগ করেন তিনি।

অপরদিকে, মগবাজারেও অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় মগবাজারের লক্ষীপুর জেনারেল স্টোরে বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ পেপসিসহ অন্যান্য ড্রিংসের বোতল পাওয়া যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad