1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো ৭০০ অসহায় পরিবার - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 2:58 pm

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো ৭০০ অসহায় পরিবার

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Thursday, March 30, 2023
  • 123 বার পড়েছে

চট্টগ্রাম নগরীর নির্মাণ শ্রমিক, দিন মজুর ও প্রতিবন্ধীসহ প্রান্তিক জনগোষ্ঠীর ৭০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার(৩০ মার্চ) দুপুর ২টায় এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে এসব উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে দেয়া হয় ৭ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল, ২ প্যাকেট সেমাই ও ১ কেজি ছোলা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসানের সভাপতিত্বে ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত ইদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ মাহাবুবুল আলম, পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের এনডিসি ও সিনিয়র সহকারী কমিশনার মোঃ তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস, নির্বার্হী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হোছাইন, জেলা নাজির মোঃ জামাল উদ্দিন প্রমূখ। বিভিন্ন স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা উপহার সামগ্রী বিতরণ কাজে সহযোগিতা করেন।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক (
আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পবিত্র মাহে রমজানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবার ইফতার পার্টির পরিবর্তে সমাজের অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ইদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। নির্মাণ শ্রমিক, দিন মজুর ও প্রতিবন্ধীসহ প্রান্তিক জনগোষ্ঠীর ৭০০ পরিবারকে সামর্থ্য অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহার সামগ্রী দেয়া হয়েছে। অসহায়দের মধ্যে যারা চলাফেরা করতে পারেনা তাদের বাসা-বাড়িতে গিয়ে ঈদ উপহার সামগ্রী পৌঁছানো হয়েছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কোথাও এক ইঞ্চি জায়গাও খালি রাখা যাবে না। পতিত জমি বা ভূমিতে চাষাবাদ করতে হবে। আগামী ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। সমাজের অস্বচ্ছল মানুষের পাশের থাকার জন্য জন্য জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজের অসহায় মানুষের পাশে দাড়িঁয়েছে জেলা প্রশাসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad