1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া কারো আর্থিক সচ্ছলতা নেই: নোমান - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 2:40 pm

আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া কারো আর্থিক সচ্ছলতা নেই: নোমান

আবু বক্কর সিকদার
  • আপডেট সময় : Friday, March 31, 2023
  • 138 বার পড়েছে

দেশে আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া কারো আর্থিক সচ্ছলতা নেই বলে মন্তব্য করেছেন সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। শুক্রবার (৩১ মার্চ) বিকেলে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

আবদুল্লাহ আল নোমান বলেন, শেখ হাসিনা সরকার রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। দেশের মানুষ অনাহারে অর্ধাহারে দুর্বিষহ জীবনযাপন করছে। ক্ষমতাসীন দলের (আওয়ামী লীগের) নেতাকর্মী ছাড়া সাধারণ মানুষের কোনো আর্থিক সচ্ছলতা নেই। এখন সরকারের দুর্নীতি ও লুঠপাটের খেসারত দিতে হচ্ছে জনগণকে।

ক্ষমতাকে পাকাপোক্ত করতে আওয়ামী লীগ সরকার দমননীতি চালাচ্ছে উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য সারাদেশে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি এখন সংবাদপত্রের সম্পাদক এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলায় দিয়ে গ্রেফতার ও নির্যাতন করছে।

এসময় সাবেক এই মন্ত্রী বলেন, আওয়ামী লীগ কিংবা নির্বাচন কমিশনের কোনো সংলাপে বিএনপি অংশগ্রহণ করবে না। বিএনপির চলমান আন্দোলন খুব শিগগির সরকার পতনের এক দফা আন্দোলনে পরিণত হবে। সরকারের পতন না হওয়া পর্যন্ত আর ঘরে ফিরে যাবো না আমরা।
ভোটাধিকার ও বাকস্বাধীনতা পুনরুদ্ধার করতে হলে সরকার পতনের এক দফা আন্দোলনের অন্য কোনো বিকল্প নেই বলে জানান তিনি।

আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপির চলমান গণ আন্দোলন খুব শীঘ্রই সরকার পতনের এক দফার আন্দোলনে পরিণত হবে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা আর ঘরে ফিরে যাব না।

সারা দেশে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি এখন সংবাদপত্রের সম্পাদক এবং সাংবাদিকদের মিথ্যা মামলায় গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগের পতন অবশ্যই হবে। সরকারবিরোধী চলমান গণআন্দোলন জোরদার করে লাগাতার কর্মসূচী দেওয়া হবে এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত সারাদেশে অবরোধ কর্মসূচি দেওয়া হবে।

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, বিএনপির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, বিএনপির কেন্দ্রীয় সদস্য মীর হেলাল ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

আলোচনা সভা শেষে বিভাগীয় শ্রমিক দলের সাবেক সহ সভাপতি মরহুম শামসুল আলমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত ও ইফতার অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad