1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
দ্রুত এই সরকারের পতন ঘটবে : চট্টগ্রামে খন্দকার মোশাররফ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 1:17 am

দ্রুত এই সরকারের পতন ঘটবে : চট্টগ্রামে খন্দকার মোশাররফ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Saturday, December 24, 2022
  • 126 বার পড়েছে

সংবাদ ডেস্ক: বর্তমান অবৈধ সরকারকে জনগণ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অতি দ্রুতই এই সরকারের পতন ঘটবে। তিনি বলেন, দেশের প্রতি, মানুষের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই, এ সরকার লুটের সরকার। চাঁদাবাজি, টেন্ডারবাজি, দুর্নীতি আর টাকা পাচার করে বর্তমান সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে, বিচার বিভাগ ধ্বংস করে দিয়েছে, গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে। তাই জনগণ আর তাদের দেখতে চায় না।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে নগরীর ওয়াসা মোড়ে বিএনপির চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজিত গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খন্দকার মোশাররফ এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দেশের মানুষের রায় হচ্ছে এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই ১০ দফা আমাদের যে দাবি তা পূরণ করতে হবে। এই স্বৈরাচারী সরকার আপোষে তা মেনে নেবে না। তাই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, ফয়সালা হবে রাজপথে।

তিনি বলেন, বীর চট্টলার মানুষ ফয়সালা রাজপথে করার জন্য প্রস্তুত। এই কর্মসূচিকে অনুসরণ করে সারা বাংলাদেশ রাস্তায় নেমে পড়বে এবং এই সরকারকে বিদায় করে দিয়ে রাস্তা থেকে ফিরবে। তাই তাদেরকে ক্ষমতা ছেড়ে দিয়ে, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের গঠনে বাধ্য করতে হবে। এই বাধ্য করার আন্দোলনের সূচনা হচ্ছে গণমিছিল। এই সরকারের হাত থেকে দেশেকে রক্ষা করতে না পারলে দেশের অবস্থা আরো খারাপ হয়ে যাবে। তাই দেশ ও জনগণকে রক্ষা করতে হলে এই সরকারকে বিদায় করতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপাসেনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, সাথী উদয় কুসুম বড়ুয়া।

উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সি. যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, বিএনপি নেতা এম এ হালিম, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো: শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, এরশাদ উল্লাহ, এনামুল হক এনাম প্রমুখ।

এর আগে দুপুর ১টা থেকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন, থানা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে যোগ দেন। প্রায় ১ কিলোমিটার লম্বা গণমিছিলটি ওয়াসা মোড় থেকে শুরু হয়ে আলমাস, কাজীর দেউরী, লাভলেইন, জুবলী রোড় হয়ে তিন পুলের মাথায় গিয়ে শেষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad