1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
যেখানে যাই চিকিৎসক নিয়ে কথা শুনতে হয়: স্বাস্থ্যমন্ত্রী - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 3:07 pm

যেখানে যাই চিকিৎসক নিয়ে কথা শুনতে হয়: স্বাস্থ্যমন্ত্রী

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Saturday, February 3, 2024
  • 53 বার পড়েছে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, যেখানে যাই আমার পেশাজীবীদের (চিকিৎসক) নিয়ে নানা কথা শুনতে হয়। আমি নিজেও চিকিৎসক। আমি আমার পেশা ও পেশাজীবীদের নিয়ে কোনো ধরনের নেতিবাচক কিছু শুনতে চাই না। আমরা মানুষের সেবা করার জন্য এ পেশায় এসেছি।

শনিবার(৩ ফেব্রুয়ারী) রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত তাঁর সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সামন্ত লাল বলেন, আমাদের সবসময় শুনতে হয়, রোগীরা চিকিৎসা নিতে বিদেশ চলে যাচ্ছে। এক্ষেত্রে আমি বলি, মানুষ তো শপিং করতেও বিদেশে যায়। চিকিৎসা সেবায় আমরা যা করি, বিশ্বের অন্য কোনো দেশে কি ভিন্ন কিছু করে? আমি মনে করি আমাদের চিকিৎসকরা এখন যথেষ্ট দক্ষ। আমরা যেকোনো রোগীকে চিকিৎসা সেবা দিতে সক্ষম।

তিনি আরো বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে মাথায় একটা বিষয় খুব কাজ করছে, সেটি হলো– আমরা যদি প্রান্তিক জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে চিকিৎসা সেবা পৌঁছে দিতে পারি, তাহলে শহরে রোগীর চাপ অনেকটাই কমে যাবে। এজন্য আমাদের যা যা করণীয় আমরা সবই করব।

স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ জামালউদ্দিন। আরও বক্তব্য দেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আব্দুল্লাহ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad