1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
লোহাগাড়ায় দুর্নীতিবাজ ঠিকাদার মনজুর কর্তৃক সংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 3:52 pm

লোহাগাড়ায় দুর্নীতিবাজ ঠিকাদার মনজুর কর্তৃক সংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কামরুল ইসলাম
  • আপডেট সময় : Tuesday, March 5, 2024
  • 52 বার পড়েছে

চট্টগ্রামের লোহাগাড়ার পদুয়ায় আধারমানিক হাঙ্গর খালের উপর নির্মানাধীন ব্রীজ নির্মাণ কাজে অনিয়ম ও অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে ঠিকাদার মনজুরের বক্তব্য চাইতে গেলে সাংবাদিকদের উপর তেড়ে গিয়ে মোবাইল ভাংচুর ও হুমকি দেওয়ার প্রতিবাদে লোহাগাড়া উপজেলায় কর্মরত সাংবাদিকরা মানববন্ধন করে। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কামাল আজাদ, জাতীয় সাংবাদিক সংস্থা লোহাগাড়া শাখার সভাপতি তুষার কান্তি বড়ুয়া, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংবাদিক ফোরাম লোহাগাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবদুল খালেক, সাংবাদিক খোকন শীল, সাংবাদিক জাহেদুল ইসলাম, জাতীয় সাংবাদিক সংস্থা লোহাগাড়া উপজেলা শাখার প্রচার সম্পাদক ওসমান গনি, জাতীয় সাংবাদিক সংস্থা লোহাগাড়া উপজেলা শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক সুমত রঞ্জন বড়ুয়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হাজ্বী সেলিম, সাংবাদিক এরশাদ, সাংবাদিক মোক্তার, সাংবাদিক সাইফুল, সাংবাদিক এরশাদ সি ভয়েস, সাংবাদিক মাহমুদুল হক, চ্যানেল ১০ এর চেয়ারম্যান সাংবাদিক রানা, সাংবাদিক মিনহাজ বাঙ্গালীসহ আরো অনেকে ।

রবিবার (৩ মার্চ) বিকেল ৩টা ২০ মিনিটের সময় লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে হামলার ঘটনাটি ঘটে। অভিযুক্ত ঠিকাদার মনজুর আলম প্রকশ মনজুর কন্ট্রাক্টর (৬০), লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড স্কুল রোড এলাকার মৃত নজির আহমদের ছেলে।

হামলায় শিকার সাংবাদিক আবদুল আউয়াল জনি জানান, লোহাগাড়া উপজেলার পদুয়া আধারমানিক সড়কে বিশ্ব ব্যাংকের অর্থায়নে হাঙ্গর খালের উপর নির্মানাধীন ব্রীজের কাজে অনিয়মের বিষয়ে বক্তব্য নিতে গেলে ঠিকাদার মনজুর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে সংবাদের ভিডিও সংগ্রহের কাজে ব্যবহৃত (ওয়ান প্লাস ১০ প্রো ৫জি) মোবাইল ফোনটি কেড়ে নিয়ে আছাড় মেরে ভেঙ্গে ফেলে এবং আমাদেরকে ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে মারধর করে মেরে লাশ গুম করিবে মর্মে, মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে। উক্ত ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সিসি টিভি এবং সংবাদকর্মীদের মোবাইলে ভিডিও সংরক্ষিত আছে। এবিষয়ে আমি লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেছি যাহার নং- ১৩৭।

উল্লেখ্য, অভিযুক্ত ঠিকাদার মনজুর ও তার শ্রমিকরা গত বছরের ২০ জুন কক্সবাজার জেলায় মডেল মসজিদ নির্মান কাজে অনিয়মের সংবাদ সংগ্রহের কাজে গেলে সাংবাদিক নেতা এডঃ আয়াছুর রহমান এর উপর হামলা চালায়। উক্ত ঘটনার ঠিকাদার মনজুর সহ তার দলবলকে পুলিশ গ্রেফতার করেছিলেন।

এই বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম বলেন, সাংবাদিকের উপর হামলা ও মোবাইল ভাংচুর এর বিষয়টি শুনেছি। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ হয়েছে। বিষয়টি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad