1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
সাংবাদিকতা ব্যবসা বন্ধ করতে কাজ চলছে: প্রেস কাউন্সিল - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 4:37 pm

সাংবাদিকতা ব্যবসা বন্ধ করতে কাজ চলছে: প্রেস কাউন্সিল

সংবাদ ডেস্ক
  • আপডেট সময় : Friday, March 8, 2024
  • 37 বার পড়েছে

সাংবাদিকতা ব্যবসা বন্ধ করতে কাজ চলছে। বিভিন্ন সমস্যা ও সংকটের কারণে মূল ধারার সাংবাদিকদের চিহ্নিত করতে দেরি হচ্ছে। তবে দ্রুতই এটা করতে পারবো বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বৃহস্পতিবার (৭ মার্চ) পটুয়াখালীর কলাপাড়ায় প্রেস কাউন্সিল আয়োজিত গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বেলা ১১টায় কলাপাড়া প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান (সিআইপি) মিলনায়তনে কলাপাড়া উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৬০ সাংবাদিক এ সেমিনার ও মতবিনিময় সভায় অংশ নেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রান্তিক পর্যায়ে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকরা ঠিকমতো কাজ করতে পারলে মানুষ উপকৃত হবে। সাংবাদিক সমাজে কিছু দুষ্টু লোক রয়েছে, যাদের কারণে সবার বদনাম হচ্ছে। সাংবাদিকতাকে ব্যবসা হিসেবে না নিয়ে মানোন্নয়ন করতে হবে তাহলে সুনাম বাড়বে। সাংবাদিকদের ডাটাবেজ তৈরি হচ্ছে। বেশ কয়েকটি জেলার তথ্য পেলেও সব জেলার সাংবাদিকদের তথ্য এখনো পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad