1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রাম কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 4:03 pm

চট্টগ্রাম কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Tuesday, March 19, 2024
  • 40 বার পড়েছে

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ইব্রাহিম নেওয়াজ নামে এক কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে কারা কর্তৃপক্ষ। সোমবার(১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

কারাগারের ভেতরের খাদ্য গুদামের সামনে চৌবাচ্চার টিনশেডের রডের সঙ্গে প্লাস্টিকের বস্তা ও কম্বলের অংশ দিয়ে ঝুলছিল ওই কয়েদির মরদেহ। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক জানান, অনেক আগেই তার মৃত্যু হয়েছে।

ঘটনার পরদিন মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি করেছে কারা কর্তৃপক্ষ।

ইব্রাহিম নেওয়াজের বাড়ি রাঙামাটি পৌর সদরের ৭ নম্বর ওয়ার্ডে। রাউজান থানার একটি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন। তিনি আদালতের সাজা পরোয়ানা মূলে গত বছরের ১৯ সেপ্টেম্বর থেকে কারাগারে বন্দি।

চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, সোমবার সন্ধ্যায় রাতের খাবার দিতে গিয়ে বন্দি গণনার সময় একজন কম পাওয়া যায়। পরে খাদ্য গুদামের সামনে চৌবাচ্চার টিনশেডের রডের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় ইব্রাহিমকে। দ্রুত তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে কারা অভ্যন্তরে বন্দির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) টিপু সুলতানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি করেছে কারা কর্তৃপক্ষ। কমিটিতে চট্টগ্রাম বিভাগের আরও তিন জেলা কারাগারের তিন জেল সুপারকে সদস্য করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad