1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
কর্ণফুলী গ্যাসে পৌনে ৩ কোটি টাকা আত্মসাতের সত্যতা পেলো দুদক - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 2:36 pm

কর্ণফুলী গ্যাসে পৌনে ৩ কোটি টাকা আত্মসাতের সত্যতা পেলো দুদক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Thursday, March 21, 2024
  • 30 বার পড়েছে

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (কেজিডিসিএল) ‘ভুয়া বিল ভাউচার’ ব্যবহার করে কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণ তহবিলের পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মহাব্যবস্থাপক (প্রশাসন) মোজাহার আলীর বিরুদ্ধে।

এ নিয়ে বৃহস্পতিবার (২১ মার্চ) কর্ণফুলী গ্যাসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা পেয়েছে দুদক টিম। অভিযানে নেতৃত্ব দেন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক এনামুল হক।

তিনি বলেন, কর্ণফুলী গ্যাসে ২০২১-২২ অর্থবছরে কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণ তহবিলের এফডিআরের মুনাফাসহ পৌনে ৩ কোটি টাকা আত্মসাতের একটি অভিযোগ পাওয়া গেছে। প্রধান কার্যালয়ের নির্দেশে আমরা অভিযান চালিয়েছি। অভিযানে মহাব্যবস্থাপক (হিসাব) উপ-মহাব্যবস্থাপক (বাজেট) এবং উপ-ব্যবস্থাপককে (বাজেট, ফান্ড, ওয়েলফেয়ার) জিজ্ঞাসাবাদ করা হয়।

এনামুল হক বলেন, অভিযানের সময় ভুয়া বিল ভাউচার ব্যবহার করে এবং কোনো কোনো সময় কোনো ধরনের বিল ভাউচার ছাড়াই বিভিন্ন খাত ব্যবহার করে অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

এ বিষয়ে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে এবং কমিশনের সিদ্ধান্ত ও নির্দেশনা মোতাবকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad