1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রাম সংবাদ এবং সিএসটিভির ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 4:01 pm

চট্টগ্রাম সংবাদ এবং সিএসটিভির ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Monday, April 1, 2024
  • 92 বার পড়েছে
প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক চট্টগ্রাম সংবাদ'র উপদেষ্টা ও দৈনিক সমকাল'র ডিজিএম লায়ন সুজিত কুমার দাশ

প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিআরইউ’র সাধারণ সম্পাদক আলমগীর নূর

চট্টলার গণমানুষের প্রিয় পত্রিকা দৈনিক চট্টগ্রাম সংবাদ এবং জনপ্রিয় আইপি টিভি সিএসটিভির ইফতার মাহফিল ও আলোচনা সভা সোমবার (১ এপ্রিল) চান্দগাঁও থানাধীন নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

কোরআন তেলওয়াত করছেন সাংবাদিক আবুল কাশেম বাহাদুর

বিকেল ৫টায় কোরআন তেলওয়াতের মাধ্যমে ইফতার মাহফিল ও আলোচনা সভা শুরু হয়। কোরআন তেলওয়াত করেন সাংবাদিক আবুল কাশেম বাহাদুর।

উপস্থিতির একাংশ

আলোচনা সভা ও ইফতার মাহফিলে সাংবাদিক মো: জিয়াউল হকের সঞ্চালনায় ও দৈনিক চট্টগ্রাম সংবাদ’র সম্পাদক ও সিএসটিভির চেয়ারম্যান এম. হান্নান রহিম তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, দৈনিক চট্টগ্রাম সংবাদ’র উপদেষ্টা ও দৈনিক সমকাল’র ডিজিএম লায়ন সুজিত কুমার দাশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকতা খুবই গরুত্বপূর্ণ পেশা। সাংবাদিক সমাজকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়, বলা হয় জাতীর দর্পণ। কিন্তু এই দর্পণে আজ মরিচা ধরেছে। অধিকাংশ সাংবাদিকরা তাঁবেদারীতে ব্যস্ত। সাংবাদিকতা হলো গবেষণামূলক পেশা, যত গবেষণা করবে তত এই পেশায় সফল হওয়া যাবে। সমাজ ও রাষ্ট্রের অসঙ্গতি নিয়ে নিরপেক্ষভাবে বার্তা পৌঁছামাত্র সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু পেশাগত স্বচ্ছতার অভাবে এই ধারাবাহিকতা আর নেই। নিজের দীর্ঘ পেশাগত জীবনে বাড়ী-গাড়ী, মোটা অংকের ব্যাংক ব্যালেন্সের লালসা পরিত্যাগ করে এবং মৃত্যুর হুমকীকে উপেক্ষা করে অনিয়ম- দূর্নীতির অসংখ্য ধারাবাহিক প্রতিবেদন করেছেন বলেও মন্তব্য করেন এই প্রবীণ সাংবাদিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক ও কলামিস্ট কামরুল হুদা

এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলমগীর নূর। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশের প্রথম শ্রেণীর গণমাধ্যমগুলো আজ মাফিয়াদের হাতে চলে গেছে। অধিকাংশ সিনিয়র সাংবাদিকরা গডফাদার এবং মাফিয়াদের পদলেহন করে সময় কাটাচ্ছেন। অনিয়ম-দুর্নীতি নিয়ে সংবাদ পরিবেশনের সময় তাদের নেই। তাই অপরাধীরা কলম সৈনিকদেরকে আর তোয়াক্কা করে না। সাংবাদিকতা পেশাকে স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আনতে পারলে এই পেশা আবারো পূর্বের রূপে ফিরে যাবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডেন্টিস্ট জামাল উদ্দীন

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক- কলামিস্ট ও নিউজ গার্ডেন’র সম্পাদক কামরুল হুদা, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি জামাল উদ্দীন, জাতীয় দৈনিক স্বাধীন সংবাদ’র ব্যুরো প্রধান শহীদুল ইসলাম, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক জাবেদ রকি, বিশিষ্ট ব্যবসায়ী মো: আলমগীর, সাংবাদিক মো: হেলাল উদ্দীন, সাংবাদিক মো: মনজুর আলম, বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী ওয়াহিদুল আলম চৌধুরী পিবলু, এডভোকেট সাকেরুল ইসলাম সাকিব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক শহীদুল ইসলাম

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক আমির হোসেন, সাংবাদিক আজম খান, সাংবাদিক মো: হাসান, সাংবাদিক মো: জসীম, সাংবাদিক জমির উদ্দীন, সাংবাদিক শাহরিয়ার রিপন, সাংবাদিক মো: সোলায়মান, সাংবাদিক আহমেদ নূর এরিক, লেখক ও সমাজসেবক নূরুল আলম, ব্যবসায়ী নূর নবী, ব্যবসায়ী আব্দুর রহিম, কন্ঠশিল্পী শিল্পী আক্তার, সাংবাদিক রাজীব ধর এবং সাংবাদিক হাশেম প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এড. সাকেরুল ইসলাম সাকিব

বক্তারা বলেন, সাংবাদিকতা পেশাকে রুটি-রুজির মাধ্যম হিসেবে পরিণত করা যাবে না। সংবাদ প্রকাশের নামে ভয়ভীতি প্রদর্শন করে টাকা আদায় করা থেকে বিরত থাকতে হবে। ধর্মীয় এবং সামাজিকসহ সকল বিষয়ে সাংবাদিকদেরকে কলম ধরতে হবে। এই পেশাকে ধান্ধাবাজির আশ্রয়স্থলে পরিণত করলে জনগণ নিরাপত্তাহীনতায় ভুগবেন। সাদাকে সাদা এবং কালোকে কালো বলার সাহস যেই ব্যক্তির মধ্যে নেই সাংবাদিকতার যোগ্যতাও তাঁর নেই।

সভাপতির বক্তব্য রাখেন দৈনিক চট্টগ্রাম সংবাদ’র সম্পাদক- প্রকাশক ও সিএস টিভির চেয়ারম্যান এম. হান্নান রহিম তালুকদার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad