1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রামে পরিবহনে চাঁদাবাজির ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ৭ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
April 15, 2024, 3:13 pm

চট্টগ্রামে পরিবহনে চাঁদাবাজির ঘটনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ৭

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : Wednesday, April 3, 2024
  • 54 বার পড়েছে

চট্টগ্রামে গাড়ি থামিয়ে চাঁদাবাজিতে জড়িত সাত চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‍্যাব। মঙ্গলবার (২ এপ্রিল) চট্টগ্রামের জোরারগঞ্জ থানাধীন বারৈয়ারহাট পৌরসভার খাগড়াছড়ি মহাসড়ক এবং পুরাতন বিশ্বরোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হল- চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চান্ডাবাজার গ্রামের মৃত নুরু পাটোয়ারীর ছেলে মো. সোহেল (৩৩), পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার পূর্ব শাপলাজা গ্রামের মৃত আবদুর রহমান হাওলাদারের ছেলে ইসমাইল হাওলাদার (৫০), চট্টগ্রামের জোরারগঞ্জ থানার দক্ষিণ অলিনগর গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে মো. মাইন উদ্দিন ওরফে রাসেল (৩১), পূর্ব হিঙ্গুলী ইসলামপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে মো. শামসুদ্দীন মিয়া (৩৭), পরাগলপুর গ্রামের মো. ওবায়দুল হকের ছেলে মো. ইলিয়াস (৪৫), মধ্যম সোনাপাহাড় গ্রামের আবুল কালামের ছেলে জাহিদ হাসান (২৫) ও উত্তর সোনাপাহাড় গ্রামের মো. দুলালের ছেলে মো. রহিম (২৪)।

তাদের কাছ থেকে বিভিন্ন গাড়ি থেকে চাঁদা উত্তোলনের ১৪ হাজার ৩০৫ টাকা উদ্ধারসহ ৭টি রশিদ বই জব্দ করে র‍্যাব। বুধবার (৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব-৭।

র‍্যাব জানিয়েছে, বারৈয়ারহাট পৌরসভা ও খাগড়াছড়ি মহাসড়কের বিভিন্ন পয়েন্টে থেকে ভুয়া টোকেনের মাধ্যমে মোটা অংকের চাঁদা আদায় করে আসছিল চাঁদাবাজ চক্রটি। প্রতিদিন লাইনম্যানরা সকাল-বিকাল দুই শিফটে প্রত্যেক গণপরিবহন, পণ্যবাহী ট্রাক, মিনি ট্রাক এবং সিএনজিচালিত অটোরিকশা থেকে প্রতিবার আসা-যাওয়ার সময় ১৫-২০ টাকা হারে চাঁদা উত্তোলন করে।

আদায় চাঁদার সিংহভাগ তাদের পারিশ্রমিক হিসেবে নেয় এবং অবশিষ্ট টাকা বিভিন্ন মহলে প্রদান করে বলে জানায় র‍্যাব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad