1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
‘প্রয়োজনে’ আবারও একাত্তরের চেতনায় গর্জে উঠবে বাংলাদেশ- শিক্ষা উপমন্ত্রী নওফেল - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 2:55 pm

‘প্রয়োজনে’ আবারও একাত্তরের চেতনায় গর্জে উঠবে বাংলাদেশ- শিক্ষা উপমন্ত্রী নওফেল

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Saturday, January 7, 2023
  • 91 বার পড়েছে

সংবাদ ডেস্ক : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, আজ বর্তমান সরকারকে অসাংবিধানিক ও অবৈধ পথে উৎখাতের যে ষড়যন্ত্র চলছে তা কিছুতেই আমরা মেনে নিতে পারি না। কায়েমি স্বার্থবাদী মহল বিদেশি মুরুব্বিদের মাধ্যমে মিথ্যাচার ও কল্পিত অভিযোগ এনে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়। তাদের মনে রাখা উচিত বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র। এদেশের জনগণকে আবারো পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করা হলে তার বিরুদ্ধে ৭১’র চেতনায় গর্জে উঠবে বাংলাদেশ।

গত ৩ জানুয়ারি বিকাল ৪টায় খাতুনগঞ্জ হামিদ উল্লাহ বাজারের সামনে খাতুনগঞ্জ লোডিং–আনলোডিং শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কর্ম পরিষদের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি মো. ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে নওফেল আরো বলেন, খেটে খাওয়া মানুষেরা জীবন–জীবিকার জন্য প্রতি মুহূর্তে ঝুঁকি নিয়ে কাজ করেন। তারা পেশাজীবী হিসেবে যে শারীরিক পরিশ্রম করেন তার যথাযথ মূল্য তারা পান না। কিন্তু এই কাজের ক্ষেত্রে যদি জীবন বিপন্ন হয়, নিহত ও আহত হন, তাদের জন্য একটি সাহায্য ও সহযোগিতামূলক তহবিল থাকা চাই। যাতে ক্ষতিগ্রস্তদের পরিবার সুস্থ জীবনযাপনের অবলম্বন খুঁজে পায়।

বর্তমান সরকার শ্রমিকবান্ধব উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, দুর্যোগকালীন সীমিত আয়ের মানুষদের টিসিবির মাধ্যমে ন্যায্য মূল্যে নিত্যপণ্য সরবরাহ করে শ্রমজীবী মানুষকে স্বস্তি দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমজীবী মানুষের প্রতি দরদী বলেই তিনি তাদের জীবন–মান উন্নয়নে নানাভাবে প্রণোদনা দিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর হাজী নুরুল হক, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম, আবুল হোসেন আবু। এতে আরো বক্তব্য রাখেন শ্রমিক নেতা সাবের আহমদ, জামাল উদ্দিন লিটন, সমীরুল ইসলাম তুহিন, মো. সিরাজ, মো. কাশেম, মো. নসু মাঝি, মো. বাবুল, অলি উল্লাহ কাঞ্চন, মো. অলি উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad