1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদ করে গ্রেফতার মোস্তাকিমের জামিন লাভ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 1:58 am

কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদ করে গ্রেফতার মোস্তাকিমের জামিন লাভ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Sunday, January 15, 2023
  • 87 বার পড়েছে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে জানিয়ে গ্রেফতার মো. মোস্তাকিমের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

জামিনের বিষয়টি নিশ্চিত করেন করেছেন মোস্তাকিমের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান।

তিনি বলেন, মানবিক আন্দোলন থেকে গ্রেফতার মোস্তাকিমের জামিন আবেদন করা হয়েছিল। আদালত জামিন শুনানি অভিযোগপত্র দেওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি পুলিশের ওপর হামলার অভিযোগ এনে মো. মোস্তাকিমের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলাটি করেছিলেন পাঁচলাইশ থানায় উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান। গত ১০ জানুয়ারি দুপুরে সড়ক অবরোধ করে আন্দোলন করার সময় মোস্তাকিমকে গ্রেফতার করা হয়েছিল।

ডায়ালাইসিস ফি কমানোর দাবিতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ করে আসছেন রোগী ও স্বজনরা। তাদের অভিযোগ, স্যানডোর ভর্তুকিতে ৫১০ টাকায় যে সেবা দিত, তা এখন বেড়ে ৫৩৫ টাকা হয়েছে। ভর্তুকি ছাড়া ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালানো হতো, তা করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আগে যারা মাসে ৮টি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাদের এখন থেকে ৪টি সেশন পুরো ফি দিয়ে করতে হবে।

বৃহত্তর চট্টগ্রামের কিডনি রোগীদের জন্য ২০১৭ সালের ৫ মার্চ ৩১টি মেশিন নিয়ে চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে বেসরকারি অংশীদারিত্বের চুক্তি অনুযায়ী স্যান্ডোর এখানে ১০ বছর তাদের কার্যক্রম পরিচালনা করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad