1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্য গ্রেফতার - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 13, 2024, 1:01 pm

চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের ৪ সদস্য গ্রেফতার

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Tuesday, January 24, 2023
  • 97 বার পড়েছে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি চক্রের চার ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দামপাড়া পুলিশ লাইন্সের মিডিয়া সেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন কাউন্টার টেরোরিজম বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মঞ্জুর মোর্শেদ।

তিনি বলেন, বিগত কদিন ধরে সিটি করপোরেশন কাউন্সিলর কার্যালয়ের আইডি হ্যাক সহ নানান উপায়ে একটি চক্র বেশ কিছু জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি করে আসছিল। যায় প্রতিহত করার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেওয়া হয় এবং পুলিশও কড়া অবস্থান পালন করে। যার ফলশ্রুতিতে নগরীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে জালিয়াতি চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, সারাদেশ এমন আরো অনেক চক্র আছে যারা এ জালিয়াতিতে যুক্ত। প্রতিটি চক্রে ৩০ থেকে শতাধিক সদস্য রয়েছে। ৫শ থেকে ৮শ টাকায় তারা ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করে দেয়। গ্রেপ্তার চক্রটি এ পর্যন্ত ৫ হাজারেরও বেশি ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করেছে।

গ্রেফতাকৃতরা হলেন, মোঃ জহির আলম (১৬), মোস্তাকিম (২২), দেলোয়ার হোসাইন সাইমন (২৩) এবং মোঃ আব্দুর রহমান আরিফ (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে কার্যক্রমে ব্যবহৃত চারটি সিপিইউ, তিনটি মনিটর, একটি স্ক্যানার ও প্রিন্টার, দুটি প্রিন্টার এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি ৩৮ নং বন্দর ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ৪০টি, ৯ জানুয়ারি ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ১০টি এবং ২১ জানুয়ারি ৪০ নং পতেঙ্গা ওয়ার্ড কাউন্সিলর অফিসের সার্ভারে ৮৪টি ভুয়া জন্মনিবন্ধন পাওয়া যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করা হলে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ ছায়া অনুসন্ধান শুরু করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad