1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
নেতাকর্মীদেরকে মাস্তানি-রংবাজি বন্ধ করতে বললেন যুবলীগ চেয়ারম্যান - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 12:13 am

নেতাকর্মীদেরকে মাস্তানি-রংবাজি বন্ধ করতে বললেন যুবলীগ চেয়ারম্যান

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Wednesday, January 25, 2023
  • 84 বার পড়েছে

সংবাদ ডেস্ক : যুবলীগ নেতাকর্মীদের চাঁদাবাজি-টেন্ডারবাজি ও মাস্তানি-রংবাজি বন্ধ করার আহ্বান জানিয়ে নিজেদের পরিবর্তনের পরামর্শ দিয়েছেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বুধবার (২৫ জানুয়ারি) বিকালে বাগেরহাট জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “সময় এসেছে নিজেদের পরিবর্তন করার। চাঁদাবাজি বন্ধ করতে হবে। টেন্ডারবাজি বন্ধ করুন, মাস্তানি-রংবাজি বন্ধ করুন।”

মানুষকে অত্যাচার-নিপীড়ন না করে বরং কোথাও অন্যায়-অবিচার দেখলে তার প্রতিবাদ করার আহ্বান জানান তিনি।

ফজলে শামস পরশ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে দেশপ্রেম ও স্বচ্ছতার রাজনীতি। তার লক্ষ্য ছিল শোষণমুক্ত সমাজ বিনির্মাণের।

বঙ্গবন্ধুর আত্মশুদ্ধ যুবশক্তি হতে তিনি নিজেদের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে তিনি আইনের শাসনে বিশ্বাস করার, ন্যায়পরায়ণ হওয়ার এবং দক্ষতা বৃদ্ধি করার পরামর্শ দেন।
তিনি নেতাকর্মীদের জনগণের পাশে যাওয়ারও আহ্বান জানান।

পরশ বলেন, “সাংগঠনিক পদ শুধুমাত্র সাংগঠনিক কাজে ব্যবহার করেন। সাংগঠনিক পদ-পদবী নিজের ব্যক্তিগত পকেট ভারি করার জন্য না। সাংগঠনিক পদ বাজার থেকে কিনে আনা কোনো পণ্য না। যুবলীগে পদ পেতে কোনো টাকা লাগে না।”

এর আগে বেলা ৩টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন হয়।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে বুধবার বিকালে বাগেরহাট জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন হয়।

এতে ভিডিওচিত্রে বাগেরহাটের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা হয়। সম্মেলনে যোগ দিতে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে যুবলীগের কয়েক হাজার নেতাকর্মী মিছিল নিয়ে স্টেডিয়ামে জড়ো হতে থাকেন। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে সম্মেলনস্থল।

বাগেরহাট জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

সম্মেলনের আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন এবং সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, বেগম হাবিবুন নাহার, আমিরুল আলম মিলন ও মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে বুধবার বিকালে বাগেরহাট জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন হয়।

জেলা যুবলীগের নেতৃত্বে নাসির-জেমস্

ত্রিবার্ষিক সম্মেলন শেষে সরদার নাসির উদ্দীনকে সভাপতি ও মীর জায়েসী আশরাফী জেমসকে সাধারণ সম্পাদক করে নতুন জেলা কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার রাতে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ আগামী তিন বছরের জন্য এই কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটির নেতারা পরে ১০১ সদস্যের পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করবেন বলে সম্মেলনে জানানো হয়।

২০১২ সালে সভাপতি খান মুজিবর রহমান ও সাধারণ সম্পাদক সরদার শামীম আহসানের নেতৃত্বাধীন কমিটি ভেঙে দেয় কেন্দ্র। ২০০৬ সালে বাগেরহাট জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad