1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
সাংবাদিক হান্নানের উপর হামলার প্রতিবাদে ও কথিত সাংবাদিক আক্কাসকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 12:59 am

সাংবাদিক হান্নানের উপর হামলার প্রতিবাদে ও কথিত সাংবাদিক আক্কাসকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Thursday, December 8, 2022
  • 193 বার পড়েছে

বাংলাদেশ আকাশ তাঁরা সংগঠনের উপদেষ্টা, চট্টগ্রাম সাংবাদিক পরিষদের সভাপতি, দৈনিক চট্টগ্রাম সংবাদের সম্পাদক ও প্রকাশক এম.হান্নান রহিম তালুকদারের উপর পরিকল্পিত হামলার প্রতিবাদে ও তথাকথিত সাংবাদিক আক্কাসকে দ্রুত গ্রেফতারের দাবীতে নগরীর বহদ্দারহাট চত্ত্বরে বাংলাদেশ আকাশ তাঁরা সংগঠনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আমীর মাহমুদ খসরুর সঞ্চালনায় ও সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব এম.নুরে আলমের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আকাশ তাঁরা সংগঠনের চেয়ারম্যান ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব এম.রমজান আলী প্রেম।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে সাংবাদিক হান্নান রহিম তালুকদারের উপর পরিকল্পিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সাংবাদিক সমাজকে জাতীর বিবেক বলা হয়। সাংবাদিকদের সচেতনতার কারণে দেশে দূর্নীতি ও অপরাধ প্রবণতা হ্রাস পাচ্ছে। একজন সংবাদকর্মীর উপর হামলা কখনো মেনে নেওয়া যায় না। তাই এই হামলাকারীরা যতই প্রভাবশালী হউক না কেন দ্রুত তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। হামলাকারীদেরকে দ্রুত আইনের আওতায় আনা না হলে তারা আরো বেপরোয়া হয়ে পুনরায় এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি করার সাহস পাবে। তিনি আরো বলেন
হামলায় জড়িতদেরকে আইনের আওতায় না আনা পর্যন্ত আকাশ তাঁরা সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী চলমান থাকবে।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক পরিষদের মহিলা বিষয়ক সম্পাদক সাংবাদিক নাহিদ সুলতানা প্রিয়া, সিএল টিভির চেয়ারম্যান সাংবাদিক আমিনুল হক লিটন,দৈনিক প্রতিদিন সময়’র সম্পাদক মো.আরিফুল ইসলাম চৌধুরী, দৈনিক স্বদেশ কন্ঠ পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চীফ মো.সোলেয়মান, দৈনিক প্রতিদিন সময় পত্রিকার নির্বাহী সম্পাদক আহমদ নুর এরিক, দৈনিক চট্টগ্রাম সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার মো.হারুনুর রশীদ,মো.মোস্তফা, মুক্তা আক্তার, মো.নুরুল আলম, মো.মোরশেদ, বাংলাদেশ আকাশ তাঁরা সংগঠনের কেন্দীয় কমিটির যুগ্ন মহাসচিব নুর নবী এবং অর্থ সম্পাদক মো.মনছুর ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আকাশ তাঁরা সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য যথাক্রমে মো.জহির, মো.হাসান, মো.ফারুক, মো.রবিউল, মো.শাহাবুদ্দিন, মো.নাছের, মো.শাকিল, মো.নাজিম, মো.বেলাল, মো.রিয়াজ, মো.সুমন, মো.রমজান, মো.হামিদ, মো.আজাদ, মো.আবসার, মো.সৈয়দ, মো.রুহুল আমিন, মো.নাজিম, মো.সরওয়ার, মো.দেলোয়ার,মো.জাবেদ, মো.মিজান, মো.বাদশা, মো.রুবেল প্রমূখ।

বক্তারা পরিচ্ছন্ন ও সাহসী কলম সৈনিক সাংবাদিক হান্নান রহিম তালুকদারের উপর পরিকল্পিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন একজন সাংবাদিকের উপর হামলা মানে পুরা সাংবাদিক সমাজের উপর হামলা করা। তাই হামলাকারীদের শাস্তির দাবীতে বিভিন্ন স্তরের সাংবাদিক সমাজকে সোচ্চার হওয়ার উদাত্ত্ব আহ্বান জানান।– বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad