1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
বিএনপির ৬ আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 2:19 am

বিএনপির ৬ আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Sunday, December 11, 2022
  • 248 বার পড়েছে

সংবাদ ডেস্ক: বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় একাদশ জাতীয় সংসদের ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

রোববার (১১ ডিসেম্বর) রাতে এ গেজেট প্রকাশ করা হয়। যে আসনগুলো শূন্য ঘোষণা করা হয়েছে সেগুলো হলো— বগুড়া-৪ ও ৬, ঠাকুরগাঁও-৩, চাঁপাইনাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২ ও সংরক্ষিত নারী আসন-৫০।

১০ ডিসেম্বর রাজধানীর গোলপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত এমপি পদত্যাগ করার ঘোষণা দেন। তারা হলেন— আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), জি এম সিরাজ (বগুড়া-৭), আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)।

এরপর রোববার দুপুরে স্বশরীরে উপস্থিত হয়ে স্পিকার ড. শিরীন শারমিনের কাছে পদত্যাগপত্র জমা দেন ৫ এমপি। এসময় অনুপস্থিত ২ জনের পক্ষেও পদত্যাগপত্র জমা দেওয়া হয়।

স্পিকার তখন ৫ জনের পদত্যাগপত্র গ্রহণ করেন এবং ওই ৫ আসন শূন্য হয়েছে বলে সাংবাদিকদের জানান।

বাকি দুজনের একজন আব্দুস সাত্তার অসুস্থ থাকায় তার আবেদনের বিষয়ে তার সঙ্গে কথা বলে যাচাই করার পর গ্রহণ করার কথা জানিয়েছিলেন স্পিকার। আর হারুন অর রশিদ বিদেশে থাকায় তার পদত্যাগপত্র আপাতত গ্রহণ করা হয়নি।

সন্ধ্যার মধ্যে আব্দুস সাত্তারের পদত্যাগের আবেদন যাচাই শেষে গ্রহণ করা হয়। এরপর রাতে ৬ আসন শূন্য ঘোষণা করা হয়।

এদিকে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানিয়েছেন, সংসদ সচিবালয় আসন শূন্য ঘোষণার গেজেট প্রকাশ করলে আমরা নির্বাচনের ব্যবস্থা নেব। দেড় থেকে দুই মাসের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad