1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
নতুন টাকা ছাপিয়ে দেশ চালাচ্ছে সরকার: আমীর খসরু - দৈনিক চট্টগ্রাম সংবাদ
June 15, 2024, 12:08 am

নতুন টাকা ছাপিয়ে দেশ চালাচ্ছে সরকার: আমীর খসরু

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Sunday, February 5, 2023
  • 86 বার পড়েছে

সংবাদ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু চৌধুরী বলেছেন, টাকা ছাপিয়ে রাষ্ট্র পরিচালনা করছে বর্তমান অবৈধ সরকার। গত দুই মাসে তারা পঞ্চাশ হাজার কোটি নতুন টাকা ছাপিয়েছে। এটা অব্যাহত ভাবে চলতে পারে না। দেশের শিক্ষা ও সংস্কৃতি ধ্বংস করে দিয়েছে। গত কয়েক বছরে দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে আওয়ামী লীগ। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে রাস্তায় আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় ময়মনসিংহ নগরীর পলিটেকনিক্যাল ইন্সটিটিউট মাঠে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ভোট চোর, এটাই মূল কথা। দেশের মানুষ ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য রাস্তায় নেমেছে। তাদেরকে মিথ্যা, গায়েবি মামলায় গ্রেফতার করা হচ্ছে। খুন করা হচ্ছে। ভোট চুরি করে ক্ষমতায় থাকার জন্য অবৈধভাবে সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে ক্ষমতা ধরে রাখার প্রক্রিয়ায় বহু অপকর্ম তারা করছে। আওয়ামী লীগ দেশের জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা রাজনৈতিক ভাবে পরাজিত। মনে রাখতে হবে আওয়ামী লীগ শুধু ভোট চুরি করে না। তারা পুকুর চুরি করছে, ব্যাংক, শেয়ার বাজার, মেগা প্রজেক্ট, ছোট প্রজেক্ট সব চুরি করে দেশকে ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত করেছে।

আমীর খসরু বলেন, দেশের মানুষের জীবন-যাপন কঠিন হয়ে পড়েছে। নিম্ন ও মধ্যবিত্ত মানুষ দু’বেলা খেতে পারছে না। সরকারের লুটপাট ও চুরির কারণে গ্যাস, বিদ্যুৎ, তেলের উচ্চ মূল্য দিতে হচ্ছে। আওয়ামী লীগের সিন্ডিকেটের কারণে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখতে ভোট চুরিতে মন দিয়েছে। জনগণকে পিটিয়ে ভোট দখলে রাখতে চেষ্টা করছে।

প্রশাসনের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। টিকে থাকতে পারবেন না। স্বৈরাচার টিকতে পারেনি। দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে এই সরকারকে বিদায় করতে হবে। আমাদেরকে হামলা, মামলা, হত্যা করেও থামাতে পারেনি। আমরা মরতে শিখেছি। কেউ আমাদের থামাতে পারবে না।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, শেখ হাসিনা দেশের মানুষকে ভয় পায় না। তিনি ভয় পায় নির্বাচনকে। আর এ কারণেই তিনি নির্বাচন নিয়ে উপহাস করছেন। অর্থনীতি থেকে শুরু করে সব সেক্টরকে সরকার ধ্বংস করে দিয়েছে। এখন এক দফার আন্দোলনে এই সরকারকে বিদায় করে দেশকে ধ্বংসের দ্বার প্রান্ত থেতে ফিরিয়ে উন্নয়নের পথে নিয়ে আসতে হবে। এজন্য সবাই প্রস্তুতি নিন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad