1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
বিএনপি ছেড়ে পুনঃ সাংসদ হয়ে উকিল সাত্তারের আস্থা এখন শেখ হাসিনায় ! - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 3:35 am

বিএনপি ছেড়ে পুনঃ সাংসদ হয়ে উকিল সাত্তারের আস্থা এখন শেখ হাসিনায় !

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Thursday, February 9, 2023
  • 69 বার পড়েছে

সংবাদ ডেস্ক : বিএনপির প্রতিষ্ঠাকাল থেকে দলটিতে থাকা উকিল আবদুস সাত্তার ভূঞা দলীয় সিদ্ধান্ত মেনে সংসদ থেকে করেছিলেন পদত্যাগ; তবে এরপরই বিএনপি ছেড়ে তিনি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে সৃষ্টি করেন চমক।

আওয়ামী লীগের প্রার্থী না দেওয়া, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অন্তর্ধানের মধ্যে গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নাটকীয় সেই উপ-নির্বাচনে জিতে ষষ্ঠবার সংসদে এলেন উকিল সাত্তার।

পুরনো শপথ নতুন করে নেওয়ার পরদিন বৃহস্পতিবার( ৯ ফেব্রুয়ারী) সংসদের কার্যউপদেষ্টা কমিটিতে নেওয়া হয় তাকে, যে কমিটিতে সভাপতি স্পিকার স্বয়ং, আর সদস্য সংসদ নেতা, বিরোধীদলীয় নেতা, প্রধান হুইপসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

সেই কমিটিতে স্থান নেওয়ার পর সংসদ অধিবেশনে যোগ দিয়েই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপর আস্থা প্রকাশ করলেন উকিল সাত্তার।

মাত্র কয়েক মাস আগেই সংসদে প্রতিপক্ষ শিবিরে থাকা উকিল সাত্তারকে টেবিল চাপড়ে অভিনন্দন জানান আওয়ামী লীগের সংসদ সদস্যরা।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিএনপি থেকে মোট পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন উকিল সাত্তার। একবার প্রতিমন্ত্রীও ছিলেন।

২০১৮ সালের নির্বাচনে ৩০০ আসনের সংসদে আওয়ামী লীগের একতরফা জয়ের মধ্যে বিএনপির যে ছয়জন ভোটে জয়ী হন, তাদের একজন উকিল সাত্তার।

সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে আন্দোলনে নামা বিএনপি আওয়ামী লীগের উপর চাপ সৃষ্টির লক্ষ্যে সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলে গত ডিসেম্বরে উকিল সাত্তারও পদত্যাগপত্র জমা দেন।

চার দশক ধরে বিএনপি করে আসা উকিল সাত্তার বৃহস্পতিবার সংসদে বলেন, অনিচ্ছা সত্ত্বেও পদত্যাগে ‘বাধ্য হয়েছিলেন’ তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad