1. admin@chattogramsangbad.net : chattomsangba :
  2. editor@chattogramsangbad.net : editor :
বিজয় দিবসে নগরীর যেসব সড়কে যানবাহন নিয়ন্ত্রণ করবে পুলিশ - দৈনিক চট্টগ্রাম সংবাদ
February 24, 2024, 2:44 am

বিজয় দিবসে নগরীর যেসব সড়কে যানবাহন নিয়ন্ত্রণ করবে পুলিশ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : Wednesday, December 14, 2022
  • 79 বার পড়েছে

প্রভাতী ডেস্ক: আগামী শুক্রবার (১৬ ডিসেম্বর) চট্টগ্রামে যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের সাথে উদযাপন করা হবে মহান বিজয় দিবস। মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহীদদের স্মরণে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, সেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক থেকে শুরু করে সর্বস্থরের মানুষ। বিজয় দিবসের এই আয়োজনকে সফল ও সার্থক করতে নগরীর বিভিন্ন সড়কে যানচলাচল নিয়ন্ত্রণ করবে ট্রাফিক পুলিশ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে শহরের কোন কোন সড়ক ট্রাফিক পুলিশ নিয়ন্ত্রণ করবে সেই নির্দেশনার কথা জানিয়েছে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

নির্দেশনায় বলা হয়েছে- আগামী শুক্রবার ভোর ৫টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট ও নিউ মার্কেট থেকে আমতল রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেয়া হবে।

উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন বলেন, ‘স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাগণ ডিসি হিল হয়ে বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন।’

নির্দেশনায় তিনি আরও বলেন, এছাড়াও অন্যদিক থেকে আগত গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন। অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাগণ আমতল হতে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ) এসে পুষ্পস্তবক অর্পণ করে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে চলে যেতে পারবেন। অন্যান্য ব্যক্তিবর্গ ফেরার পথে স্ব-স্ব গাড়ির পার্কিংস্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

তিনি আরও বলেন, মহান বিজয় দিবসের অনুষ্ঠান সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সহযোগিতা কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ
© All rights reserved © 2022
Customized By chattogramsangbad